রিয়েলমি নিয়ে আসছে প্রথম ৬৪ মেগা পিক্সেল ফোন

বৃহস্পতিবার, আগস্ট 29 2019
৬৪ মেগা পিক্সেল ক্যামেরার প্রথম ফোন আনছে রিয়েলমি?
Weibo


রিয়েলমি এক্সটি নামে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার স্মার্টফোন আনছে রিয়েলমি। রিয়েলমির প্রধান বিপণনকারী কর্মকর্তা শুকি চেজ চীনা 'ওয়েইবু' ওয়েবসাইটে এই নতুন ফোনটি নিয়ে তথ্য প্রকাশ করেছেন।

জানা গেছে, রিয়েলমি এক্সটির পেছনে চারটি রিয়ার ক্যামেরা থাকবে। এর মধ্যে একটি ক্যামেরায় উচ্চ রেজুলেশনের সেন্সর ব্যবহৃত হবে। এছাড়াও এতে মাইক্রো লেন্স, আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও ডেপথ সেন্সর যুক্ত থাকবে।

৬৪ মেগা পিক্সেল ক্যামেরার ফোন কারা প্রথমে আনবে, এ নিয়ে প্রতিযোগিতায় নেমেছে স্মার্টফোন নির্মাতা কোম্পানিগুলো। ধারণা করা হচ্ছে, শাওমির আসন্ন ৬৪ মেগা পিক্সেল ক্যামেরাযুক্ত ফোন 'রেডমি নোট ৮' এর সাথে পাল্লা দিতেই রিয়েলমি এক্সটি আনা হচ্ছে।

রিয়েলমি এক্সটি, তিন ধরনের র‍্যাম ও স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে বলে জানা গেছে। এই ফোনটি দেখতে রিয়েলমি ৫ প্রোর মতো হবে। এই ফোনে থাকবে ওয়াটারড্রপ নচ এবং ডিসপ্লের ভেতর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এ ছাড়া আরও থাকবে, ৬ দশমিক ৪ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর, ভিওসিসি ৩.০ ফার্স্ট চার্জার ও চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফোনটির দাম কত হবে এখনো জানা যায়নি!
share on