ভারতের বাজারে এলো রেডমি ৭এ

বৃহস্পতিবার, জুলাই 04 2019
রেডমি ৭এ
android authority


সম্প্রতি স্বনামধন্য চীনা মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান শাওমি তাদের সর্বশেষ নজরকাড়া হ্যান্ডসেট রেডমি ৭এ বাজারে নিয়ে আসার ঘোষণা দিয়েছে । ভারতে আনুষ্ঠানিকভাবে হ্যান্ডসেটটি উন্মুক্ত করে এর দামও জানিয়েছেন প্রতিষ্ঠানটির কর্নধার নিজেই। ধারণা করা হচ্ছে বাংলাদেশের বাজারেও শীঘ্রই পাওয়া যাবে রেডমি ৭এ হ্যান্ডসেটটি।

রেডমি ৭এ এর ২টি সংস্করণের একটিতে থাকছে ১৬জিবি রম এবং আরেকটিতে ৩২জিবি রম। ২ গিগাবাইট র‍্যামের ফোনটির ভিন্ন ভিন্ন স্টোরেজ সংস্করণের মূল্য যথাক্রমে ৫৯৯৯ রূপী ও ৬১৯৯ রূপী । বর্তমানে এই মডেলের মোবাইলটি ম্যাট ব্ল্যাক,ম্যাট ব্লু,ম্যাট গোল্ড এই তিনটি ভিন্ন ভিন্ন রঙ পাওয়া যাচ্ছে। ১১ জুলাই থেকে ভারতের বাজারে পাওয়া যাবে এই মডেল দুটি, যা ক্রেতারা ৪০০টাকা ছাড়ে পাবেন শুধুমাত্র এই মাসে। তবে শুরুতে এটি ২ বছরের ওয়ারেন্টি সহ পাওয়া যাবে Mi.com, ফ্লিপকার্ট এবং Mi এর নিজস্ব শো-রুমে ।

মধ্যবিত্তদের সাধ্যের মধ্যে থাকা এই ফোনটিতে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৪৩৯ প্রসেসর সহ রয়েছে ১২ মেগাপিক্সেল সনি IMX486 ক্যামেরা যা আগের সিরিজ এমআই এ২ এবং নোট ৭ এর মধ্যে ব্যব‌হার করা হয়েছিলো। ৫.৪৬ ইঞ্চির এইচডি ডিসপ্লের এই ফোনটিতে রয়েছে মাইক্রো এসডি যার সর্বোচ্চ ধারন ক্ষমতা ২৫৬ জিবি। ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি সহ ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরাযুক্ত থাকায় ধারণা করা হচ্ছে এই হ্যান্ডসেটটি বাজারে ভালোই সাড়া ফেলবে।

share on