৫জি সম্বলিত স্যামসাং গ্যালাক্সী এ৯০ আসছে শীঘ্রই!

বুধবার, জুন 26 2019
স্যামসাং গ্যালাক্সী এ৯০
androidcentral


সাধ্যের মধ্যে ফ্ল্যাগশীপ ফোন নিয়ে আসছে স্যামসাং। তাদের এ৯০ স্মার্টফোনটি শীঘ্রই বাজারে আসছে প্রিমিয়াম ফিচার নিয়ে। সমসাময়িক ওয়ানপ্লাস ৭, রেডমি কে২০ প্রো এবং আসুস জেনফোন ৬ এর সাথে প্রতিদ্বন্দ্বীতা করতে স্যামসাং তাদের ৫জি প্রযুক্তি সম্বলিত নতুন এই হ্যান্ডসেটটি বাজারে নিয়ে আসার পরিকল্পনা করছে।

দুটি সংস্করণে বাজারে আসতে যাওয়া এই গ্যালাক্সী এ৯০ হ্যান্ডসেটটিতে দেওয়া হয়েছে ৬.৭ ইঞ্চি ডিসপ্লে, যাতে থাকছে ইন-ডিসপ্লে ফিংগারপ্রিন্ট সেন্সর। ফ্ল্যাগশীপ ফোন হিসাবে দুটি ফোনেই দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট। এদের একটি সংস্করণে দেওয়া হবে ৫জি প্রযুক্তি ব্যাবহারের সুবিধা, যা স্যামসাং এর প্রথম ৫জি ফোন হতে যাচ্ছে। সর্বাধুনিক ৫জি প্রযুক্তির পাশাপাশি হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হবে ৪৫ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি। উল্লেখ্য, বর্তমানে স্যামসাং এস১০ এবং এ৭০ হ্যান্ডসেটে ২৫ ওয়াট চার্জিং প্রযুক্তি সচল রয়েছে।

স্যামসাং গ্যালাক্সী এ৯০ এর ৫জি সংস্করণের ফোনটিতে ৪৮, ৮ এবং ১২ মেগাপিক্সেলের ৩টি ব্যাবহার করা হয়েছে। অন্যদিকে ৪জি সংস্করণে রয়েছে ৪৮, ১২ এবং ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়াও ৫জি সংস্করণের ফোনটিতে টিল্ট ওআইএস নামে আধুনিক প্রযুক্তি ব্যাবহার করা হয়েছে।

সর্বাধুনিক প্রযুক্তি এবং ৫জি সংস্করণ থাকায় বলাই যায় যে স্যামসাং গ্যালাক্সী এ৯০ ফ্ল্যাগশীপ ফোনটি বাজারে ভালোই সাড়া ফেলবে। তবে ওয়ানপ্লাসের মত কোম্পানীকে টক্কর দিতে স্যামসাং এর উচিত তাদের এই দুটি ফোনের দাম সাধ্যের মধ্যে রাখা।
share on