আপনার পার্কিং এর তথ্য মনে রাখবে গুগল অ্যাসিস্টেন্ট!

Monday, June 17 2019
গুগল অ্যাসিস্টেন্ট
9to5google


গুগলের জনপ্রিয় ফিচার গুগল অ্যাসিস্টেন্ট প্রতিনিয়ত নতুন নতুন আপডেট আনছে । শক্তিশালী এই ফিচারটি প্রতিদিন আরও বেশী শক্তিশালী হচ্ছে। ব্যবহারকারীদের জন্য আরও অনেক নতুন নতুন তথ্য ও নতুন নতুন সুবিধা নিয়ে আসছে । তেমনই একটি নতুন ফিচার হলো এটি এখন থেকে আপনার পার্কিং এর তথ্য মনে রাখবে। অর্থাৎ শেষবার আপনি আপনার গাড়ি কোথায় পার্ক করেছেন এবং কোন যায়গা থেকে হাঁটা শুরু করেছেন তা মনে রাখবে।

ব্যবহারকারীরা সম্প্রতি গুগল অ্যাসিস্টেন্টে একটি কার্ড লক্ষ করছেন যা কোনো রকমের মানব সাহায্য ছাড়াই গুগল ম্যাপ অনুযায়ী তাদের গাড়ি কোথায় পার্ক করে এসেছেন তা দেখায়। পূর্বের গুগল নাউ ফিচারের মতই এটি আপনার অবস্থানের ইতিহাসের উপর ভিত্তি করে এই তথ্য দেয়। মূলত আপনি কোন যায়গায় গাড়ি থেকে নেমেছেন এবং হাঁটা শুরু করেছেন তার তথ্য সংরক্ষণ করে রাখে। যদিও এটি আপনার সেই অবস্থানটিকে নির্দিষ্টভাবে চিহ্নিত করবে না কিন্তু মোটামোটি একটি ধারণা আপনাকে দিবে। তবে এই এই তথ্য অল্প সময়ের জন্য মনে রাখে । যদি আপনি শহর থেকে দীর্ঘ সময়ের জন্য চলে যান তাহলে এটি আপনি কোন শহরে গাড়ি রেখেছেন তাও মনে রাখতে পারে না কোথায় রেখেছেন তা তো না ই।

তবে যদি আপনি নিজ থেকে আপনার পার্কিং এর অবস্থান সেভ করে রাখেন তাহলে এই কার্ডের সাহায্যে গুগল অ্যাসিস্টেন্ট আপনাকে আরও নির্দিষ্ট তথ্য দিতে পারবে। তবে বলা যাচ্ছে এই সুবিধাটি অবশ্যই ব্যবহারকারীদের জন্য অনেক কার্যকরী হতে যাচ্ছে।
share on