বাজারে এলো অপোর নতুন ফোন

রবিবার, জুন 09 2019
অপো রেনো
digit.in


স্মার্টফোন নির্মানকারী প্রতিষ্ঠান অপো তাদের নতুন দুটি মোবাইল বাজারে এনেছে। চীনা এই কোম্পানিটি গত সপ্তাহ থেকে মোবাইল দুটি ভারতে বিক্রি শুরু করলো। বাজারে মোবাইল দুটি পাওয়া যাচ্ছে অপো রেনো ও রেনো ১০এক্স জুম এই নামে। অ্যামাজন এবং ফ্লিপকার্ট থেকেও মোবাইল দুটি কেনা যাবে বলে জানিয়েছে কোম্পানিটি।

চলুন এক নজরে দেখে নিই কি থাকছে মোবাইল দুটিতে:

অপো রেনোতে থাকছে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। মোবাইলটিতে আরও থাকছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর। অ্যান্ড্রয়েডের পাই সংস্করণের পাশাপাশি মোবাইলটিতে থাকছে কালারওএস ৬। এছাড়াও মোবাইলটিতে দেওয়া হয়েছে ৩৭৬৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ও ফাস্ট চার্জিং ৩.০ সংস্করন। মোবাইলটির পিছনে থাকছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার পাশাপাশি একটি ৫ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। আর সামনে থাকছে একটি ১৬ মেগাপিক্সেলের সাইড স্লাইড ক্যামেরা। খবর নিয়ে জানা গেছে, মোবাইলটি ৬/১২৮, ৬/২৫৬ ও ৮/২৫৬ গিগাবাইট সংস্করণে বাজারে পাওয়া যাচ্ছে যার সর্বনিন্ম বাজার মূল্য ৩২,৯৯০ রূপী।

অন্যদিকে অপো রেনোর ১০ এক্স জুম সংস্করণে থাকছে ৬.৬ ইঞ্চির ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। মোবাইলটির হার্ডওয়্যারে ব্যাবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর। জানা গিয়েছে, মোবাইলটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সহ তিনটি রিয়ার ক্যামেরা। বাকি দুটি ক্যামেরার একটি হচ্ছে ১৩ মেগাপিক্সেল ও অন্যটি হচ্ছে ৮ মেগাপিক্সেলের । এছাড়াও সেলফি তোলার জন্য মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ছবির মানের ব্যত্যয় না ঘটিয়েই ১০ গুণ জুম করার সুবিধা থাকছে এই মডেলে। অপো রেনোর মত এই মোবাইলটিতেও থাকছে কালার ওএস ৬ আর অ্যান্ড্রয়েড পাই সংস্করণতো থাকছেই। এছাড়াও অনেকক্ষন টানা ব্যবহারের জন্য মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে ৪০৬৫ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি ও ফাস্ট চার্জিং ৩.০ সংস্করন।

কোম্পানিটি জানিয়েছে ৬/১২৮ ও ৮/২৫৬ গিগাবাইট এই দুই সংস্করণে মোবাইলটি বাজারে পাওয়া যাবে । আর দাম শুরু হবে ৩৯,৯৯০ রূপী থেকে।
share on