হেডফোন জ্যাক, বাটন বিহীন গ্যালাক্সী নোট ১০!

বৃহস্পতিবার, মে 30 2019
স্যামসাং গ্যালাক্সি হ্যান্ডসেট
android authority


একাধিক সূত্রের তথ্যমতে স্যামসাং গ্যালাক্সী নোট ১০ স্মার্টফোনে থাকছেনা কোনো বাটন কিংবা হেডফোন জ্যাক। ইতিপূর্বে পৃথিবীর সবচেয়ে বড় স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং এর নোট সিরিজের সবগুলো হ্যান্ডসেটেই ছিলো বাটন ও হেডফোন জ্যাক। এবারই প্রথম প্রতিষ্ঠানটি নিয়ে আসছে স্মার্ট টাচ নির্ভর পাওয়ার, ভলিউম এবং বিক্সবি বাটন।

যদি উপরোক্ত তথ্যাদি সত্য হয়ে থাকে তবে এটিই হবে স্যামসাং এর হেডফোন পোর্ট ব্যাতীত প্রথম ফ্ল্যাগশীপ ফোন। হেডফোন পোর্ট ব্যাতীত স্মার্টফোন বাজারে সত্যিই যদি পাওয়া যায় তবে সমসাময়িক অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান যেমন অ্যাপল, গুগল ও ওয়ান প্লাসের তুলনায় অনেকটাই এগিয়ে যাবে এই স্যামসাং। তবে ইতিপূর্বে এইচটিসি তাদের কিছু ফোনে এমন টাচ পাওয়ার বাটন দিয়ে ব্যাবহারকারীদের তোপের মুখে পড়েছিলো। তার প্রধান কারন এই টাচ বাটনটি যথাযথ ভাবে কাজ না করা।

রেগুলার, প্রো এবং ৫জি এই তিন সংস্করণে অগাস্ট মাসের শেষের দিকেই বাজারে আসার কথা রয়েছে স্যামসাং গ্যালাক্সি নোট ১০। তার মানে, হেডফোন জ্যাক ও স্মার্ট টাচ পাওয়ার বাটনের গুঞ্জন কতটুকু সঠিক তা জানার জন্য আমাদের অপেক্ষা করতে হচ্ছে আরো কিছুদিন।
share on