নতুন প্রজন্মের আইপড নিয়ে এসেছে অ্যাপল

বুধবার, মে 29 2019
আইপড টাচ
android authority


খুব শীঘ্রই বাজারে আসছে অ্যাপলের নতুন আইপড টাচ। গতকাল অ্যাপল ২০১৯ সালের জন্য তাদের নতুন আইপড, আইপড টাচের ঘোষণা করেছে। কোম্পানিটি জানিয়েছে নতুন এই আইপডে থাকছে অগমেন্টেড রিয়েলিটি সুবিধা। গতকাল কোম্পানিটি তাদের বিভিন্ন প্রচার মাধ্যমে নতুন এই আইপড টাচ বিশ্ববাজারে অবমুক্ত করে।

নতুন এই ডিভাইসটি বাজারে আসছে এ১০ ফিউশন চিপসেট নিয়ে যা পূর্বে অ্যাপল তাদের আইফোন ৭ সিরিজে ব্যবহার করেছে। এছাড়াও নতুন এই আইপড টাচে কিছুটা ভিন্নতা লক্ষ করা যায়। যেমনঃ নতুন এই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে যা সচরাচর অ্যাপলের নতুন পণ্যগুলোয় দেখা যায় না। সাথে রয়েছে ৩.৫ মিলিমিটার হেডফোন পোর্ট। ডিভাইসটতে কোনো সেলুলার কানেক্টিভিটি বা বায়োমেট্রিক অথেন্টিকেশন ব্যবহার করা হয়নি, কেবল মাত্র একটি সাধারন হোম বাটন দেওয়া হয়েছে। অন্যকথায় বলতে গেলে, ডিভাইসটি মূলত আগের আইপড টাচের মতই কেবল মাত্র একটু বেশি ক্ষমতা সম্পন্ন। এছাড়াও ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১.২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

নতুন এই আইপড টাচ পাওয়া যাবে ৩২ গিগাবাইট, ১২৮ গিগাবাইট ও ২৫৬ গিগাবাইট সংস্করণে। আর এদের হাতে পাওয়ার জন্য আপনাকে গুনতে হবে যথাক্রমে ১৬,৫০০, ২৫,০০০ ও ৩৩,০০০ টাকা।
share on