বাজারে আসার আগেই মোটোরোলা জেড৪ কিনে ফেলেছেন ক্রেতা?

Wednesday, May 29 2019
মোটোরোলা জেড৪
engadget

এখনো আনুষ্ঠানিকভাবে মোটোরোলা জেড৪ হ্যান্ডসেটটি বাজারে উন্মুক্ত করেনি স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান মোটোরোলা। কিন্তু তার আগেই একজন ব্যাক্তি দাবি করছেন যে তিনি হ্যান্ডসেটটি কিনতে পেরেছেন। তিনি ইন্টারনেটে হ্যান্ডসেটটির খুঁটিনাটি নিয়ে বিস্তারিত একটি ভিডিও ও প্রকাশ করেছেন।
এই সৌভাগ্যবান ব্যাক্তি আর কেউ নন। তিনি একজন ছদ্মনামি ইউটিউবার এবং রেডিট লেখক JETFIRE007। তার ভাষ্যমতে অ্যামাজন থেকে প্রি-অর্ডার করে তিনি মোটোরোলা জেড৪ স্মার্টফোনটি কিনেছেন। যদিও এখন পর্যন্ত মোটোরোলা এই বিষয়ে কিছুই বলেনি।

সৌভাগ্যবান এই ক্রেতা যিনি সবার প্রথমে মোটোরোলা জেড৪ হ্যান্ডসেটটি হাতে পেয়েছেন, তিনি বলছেন মোটোরোলার এই হ্যান্ডসেটটি নিয়ে পূর্বে যত গুঞ্জন শুনা গেছে তার সবই সত্যি। এতে রয়েছে গরিলা গ্লাস ৩ সহ ৬.৪ ইঞ্চির সম্পূর্ণ এইচডি ওএলইডি ডিসপ্লে। হ্যান্ডসেটটিতে সংযুক্ত করা হয়েছে ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডার, ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ২৫ মেগাপিক্সেল নচ ফ্রন্ট ক্যামেরা। তাছাড়াও মাইক্রো এসডি স্লট, টাইপ সি ইউএসবি পোর্ট এবং মোটোরোলার চিরাচরিত দূর্লভ হেডফোন জ্যাক তো থাকছেই।

মোটোরোলার আসন্ন এই স্মার্টফোনটিতে দেওয়া হয়েছে স্ন্যাপড্রাগন ৬৭৫ অক্টা কোর প্রসেসর, অ্যাড্রিনো ৬০৮ জিপিউ, ৩৬০০ মিলিএম্পিয়ার এর ব্যাটারী যাতে আবার থাকছে ১৫ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। ১২৮ জিবি মেমোরী স্টোরেজ সমৃদ্ধ এই হ্যান্ডসেটটি কিনতে হলে আপনাকে গুনতে হবে প্রায় ৪০ হাজার টাকা।

তবে নির্মাতা প্রতিষ্ঠান ঘোষনা করার পূর্বেই ব্যাবহারকারীরা হ্যান্ডসেট হাতে পেয়েছেন এমন ঘটনা পূর্বেও ঘটেছে। মোটোরোলার ২০১৭ সালের সকল আসন্ন হ্যান্ডসেটের তালিকা এবং গুগলের বাজারে আনার পূর্বেই এনগ্যাজেটের পিক্সেল ৩ এক্সএলের রিভিউ হবহু মিলে যাওয়ার উদাহরন আমাদের সামনেই রয়েছে।
share on