সনি এক্সপেরিয়া ১ আসছে যুক্তরাষ্ট্রে

Friday, May 17 2019
সনি এক্সপেরিয়া ১
androidcentral


গত ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কনফারেন্সে সনি এক্সপেরিয়ার নতুন মোবাইল সম্পর্কে একটি ধারনা পাওয়া গিয়েছিল, যা বর্তমানে সনি এক্সপেরিয়া ১ নামে আত্নপ্রকাশ করছে । এটাই বিশ্বের সর্বপ্রথম ২১:৯ রেশিওর ৪কে ভিডিও সুবিধা এবং ওএলইডি ডিসপ্লে সম্পন্ন মোবাইল ফোন।

এতদিন পর্যন্ত আমরা জানতাম যে নতুন এক্সপেরিয়া ১ যুক্তরাষ্ট্রে সর্বপ্রথম চালু হবে কিন্তু কখন চালু হবে তা জানতাম না, কিন্তু এখন সেটাও জানা গিয়েছে। নতুন এক্সপেরিয়া ১ যুক্তরাষ্ট্রে আসছে জুলাই মাসের ১২ তারিখ এবং পাওয়া যাবে অ্যামাজন, বি এন্ড এইচ ফটো, ফোকাস ক্যামেরা এবং আরো কিছু ব্যাবসায়ী প্রতিষ্ঠানে। আর মোবাইলটির দাম হবে আনুমানিক ৭৯০০০ টাকা। মোবাইলটিতে কোম্পানিটি একটি বিস্তৃত ডিসপ্লে দিয়েছে যার আকৃতি ৬.৫ ইঞ্চি এবং সাথে রয়েছে ২১:৯ রেশিওর একটি সিনেমাওয়াইড ভিউ যা কিনা মোবাইলটি আপনি কিভাবে ধরে আছেন তার উপর নির্ভর করে আপনাকে চলচ্চিত্র দেখার জন্য এবং অন্য কাজ করার জন্য একটি আর্দশ পরিবেশ সৃষ্টি করবে। কেবলমাত্র বিস্তৃত ডিসপ্লেই না সনি ব্রাভিয়া টেলিভিশনের বিখ্যাত কিছু ইমেজ প্রসেসিং প্রযুক্তিও ব্যবহার করা হয়েছে নতুন এই এক্সপেরিয়া ১ মোবাইলে।

অসাধারন ডিসপ্লে কোয়ালিটি ছাড়াও ফোনটিতে ব্যবহার করা হয়েছে সর্বাধুনিক স্ন্যাপড্রাগন ৮৫৫ সিরিজের প্রসেসর সাথে আছে ৬ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ এবং আরো রয়েছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। ক্যামেরার দিকে লক্ষ্য করলে নতুন এই সনি এক্সপেরিয়া ১ মোবাইলে ক্যামেরা আছে মোট ৪ টি এরমধ্যে ৩ টি পিছনে আর ১ টি সামনে। ২০১৯ সালের অন্যান্য ফ্ল্যাগশিপ মোবাইল গুলোর মতোই তিনটি ব্যাক ক্যামেরা তিনটি ভিন্ন ফোকাল দূরত্বে কাজ করে। তিনটি ক্যামেরাতে ১২ মেগাপিক্সেল সেন্সর সাথে রয়েছে আল্ট্রা ওয়াইড জুমের সুবিধা সাথে আরো রয়েছে সনির বিখ্যাত অটো ফোকাস সুবিধাও।

নতুন এই এক্সপেরিয়া ১ বর্তমানে সনির সবচেয়ে আধুনিক ও সর্বাধিক সুযোগ সুবিধা সম্পন্ন মোবাইল ফোন। তবে এর দাম ও তেমন বেশী। যদি আপনি মনে করেন যে, আপনি এই মোবাইলের মতই ২১:৯ রেশিওর মোবাইল খুজছেন তাহলে আপনি দেখতে পারেন সনির মিডরেঞ্জ ফোন এক্সপেরিয়া১০ ও এক্সপেরিয়া ১০ প্লাস। দুটো মোবাইলই পাওয়াযাবে এক্সপেরিয়া ১ এর প্রায় অর্ধেক মূল্যে, তাছাড়া এদের জন্য আপনাকে জুলাই পর্যন্তও অপেক্ষা করতে হবে না কারন এক্সপেরিয়া ১০ ও ১০ প্লাস বর্তমানে অ্যামাজন ও অন্যান্য প্রতিষ্ঠানে পাওয়া যাচ্ছে।
share on