ভারতে নতুন রূপে আইফোন ৬এস!

বৃহস্পতিবার, মে 16 2019
মেইড ইন ইন্ডিয়া ক্যাম্পেইন
credit : 9to5mac


অ্যাপল তাদের আইফোন ৬এস কে কেন্দ্রকরে ভারতে নতুন মার্কেটিং প্রচারণা শুরু করেছে । এই প্রচারণার মূল উদ্দেশ্য মানুষকে এটা জানানো যে এখন অ্যাপল তাদের আইফোন ৬এস ভারতে তৈরি করছে। তারা বলছে, এখন থেকে মেইড ইন ইন্ডিয়া আইফোনগুলো কম খরচেই বাজারে পাওয়া যাবে।

অ্যাপলের সরবরাহকারী প্রতিষ্ঠান উইন্সট্রন গতবছরের মার্চ মাসে ভারতে প্রথম আইফোন প্ল্যান্ট তৈরির অনুমতি পান এবং আইফোন এসইর উৎপাদন শুরু করে । আর জুনের দিকে প্রতিষ্ঠানটি আইফোন ৬এস তৈরীর কাজ শুরু করেছিল। আইফোন ৬এস এর নতুন মেইড ইন ইন্ডিয়া ক্যাম্পেইনের অ্যাডটি সর্বপ্রথম টুইটারে চোখে পরে ভারূন কৃষ্ণ নামের একজনের। অ্যাপল জানিয়েছে এই আইফোন ৬এস আসছে সেই ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং তারসাথে ৪কে ভিডিও নিয়ে। ফোনটিতে আরো থাকছে এ৯ প্রসেসর, রেটিনা এইচডি ডিসপ্লে এবং একচার্জে অনেক সময় ধরে ব্যবহারের সুবিধা ।

অ্যাপলের মেইড ইন ইন্ডিয়া উদ্যোগের পিছনে আরো একটি উদ্দেশ্য আছে আর তা হলো ভারত সরকার কতৃক আরোপিত আমদানি শুল্ক এড়ানো। গতবছর একটি প্রতিবেদন থেকে জানা যায় যে অ্যাপল এখন ভারতে উচ্চ-কোয়ালিটি আইফোনগুলোর তৈরির পরিকল্পনা হাতে নিয়েছে যদিও সাম্প্রতিক প্রতিবেদনগুলো এই নিয়ে যথেষ্ট সন্দেহ প্রকাশ করেছে । স্থানীয় উৎপাদনকে প্রধান লক্ষ্য হিসেবে ঠিক করার পরেও কোম্পানিটি ভারতের বাজারে সংগ্রাম করে এগুচ্ছে । অ্যাপল তাদের ভারতের টিম পুনর্গঠন করেছে এবং সাবেক নোকিয়া কোম্পানির নির্বাহী আশিশ চৌধুরিকে ভারত অপারেশানস এর প্রধান হিসেবে নিয়োগ করেছে। বর্তমান বাজারে অ্যাপলের শেয়ার খুবই অল্প। তারা তাদের ৩০% প্রোডাক্টের চাহিদা লোকাল বাজার থেকে পূরণ করার লক্ষ্যে কাজ করছে যেন তারা সরকার থেকে ভবিষ্যতে ভারতে অ্যাপল স্টোর তৈরির অনুমোদন পায়।
share on