গ্যালাক্সি এ সিরিজের দাম কমলো ভারতে

শুক্রবার, মে 03 2019
স্যামসাং গ্যালাক্সি
sam mobile


ভারতের বাজারে নতুন গ্যালাক্সি এ১০, এ২০, ও এ৩০ মোবাইলে মূল্যহ্রাস করেছে স্যামসাং। ৮,৪৯০ রূপি মূল্যের এ১০ এখন পাওয়া যাবে ৭,৯৯০ রূপিতে। অন্যদিকে এ২০ ১২,৪৯০ রূপি থেকে কমে ১১,৪৯০ রূপিতে ও এ৩০ ১৬,৯৯০ রূপির পরিবর্তে ১৫,৪৯০ রূপিতে পাওয়া যাবে। নতুন দামে ইতিমধ্যে স্যামসাংয়ের ভারতীয় অনলাইন স্টোর, অ্যামাজন ইন্ডিয়া এবং বিভিন্ন দোকানে বিক্রি হচ্ছে। ফ্লিপকার্ট এখনও দাম না কমালেও, দ্রুতই নতুন দামে ফোন বিক্রি করবে।

গ্যালাক্সি এ১০ ও এ৩০ ভারতের বাজারে আসে এ বছরের ফেব্রুয়ারিতে। এ২০ আসে এপ্রিল মাসে। এ১০ ও এ২০ উভয়টিতে রয়েছে এক্সাইনস ৭৮৮৪ প্রসেসর, যা ২/৩ গিগাবাইট র‍্যাম ও ৩২ গিগাবাইট মেমোরি ভার্সনে পাওয়া যাচ্ছে। অন্যদিকে এ৩০ এ রয়েছে এক্সাইনস ৭৯০৪ প্রসেসর এবং ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট রম। সবগুলো ডিভাইস সর্বশেষ অ্যান্ড্রয়েড পাই সমর্থন করে।

স্যামসাং এ বছর গ্যালাক্সি এ সিরিজকে নতুন রূপে বাজারে হাজির করে এবং গ্যালাক্সি যে(J) সিরিজকে এর সাথে একীভূত করে। নতুন গ্যালাক্সি এ সিরিজের এ১০, এ২০, এ৩০, এ৫০, এবং এ৭০ ফোনগুলো বাজারে বিক্রি হচ্ছে। এ মাসের শেষের দিকে এ৮০ নামে একটি নতুন ফোন ভারতের বাজারে আসতে যাচ্ছে।

স্যামসাং ভারতের বাজারে এক নম্বরে থাকা চাইনিজ ব্র্যান্ড শাওমীকে হঠিয়ে শীর্ষস্থান দখল করতে চাইছে। লক্ষ্যপূরণে ইতিমধ্যে তারা নতুন ডিভাইস সিরিজ বের করার ৪০ দিনের মধ্যে ২ মিলিয়ন গ্যালাক্সি এ স্মার্টফোন বিক্রি করতে সমর্থ হয়েছে।
share on