মোবাইল কলরেট বাড়ানোর ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা

শুক্রবার, ডিসেম্বর 14 2018 পুনরায় মোবাইলের কলচার্জ বাড়ানো ও কলড্রপে টাকা কাটার ওপর নিষেধাজ্ঞা দিয়েছে হাইকোর্ট। একইসঙ্গে মোবাইল ফোন ব্যবহারকারীদের অধিকার সুরক্ষায় বিবাদীদের ব্যর্থতা কেন অবৈধ ঘোষণা করা হবে না-এ মর্মে রুলও জারি করেছে আদালত। এছাড়া অনাবশ্যক ক্ষুদে বার্তা পাঠানো কেন বন্ধ করা হবে না রুলে তাও জানতে চাওয়া হয়েছে। পাশাপাশি মোবাইলের বর্তমান কলরেট পর্যালোচনার জন্য বিশেষজ্ঞদের সমন্বয়ে একটি কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছে।

মোবাইল কলরেট বাড়ানোর ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা


গতকাল বৃহস্পতিবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ অন্তবর্তীকালীন আদেশে নিষেধাজ্ঞা দেয়। জনস্বার্থে আনা এ রিট পিটিশনার ল’রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সদস্য সাংবাদিক মেহেদী হাসান ডালিম বাসস’কে এ কথা জানান। আদালতে রিটের পক্ষে শুনানি করেন এডভোকেট ইশরাত হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল আমাতুল করিম।

আগামী চার সপ্তাহের মধ্যে টেলিযোগাযোগ সচিব, বিটিআরসির চেয়ারম্যান, সেক্রেটারি, মোবাইল অপারেটর গ্রামীণ ফোন লিমিটেড,এয়ারটেল লিমিটেড, রবি আজিয়াটা লিমিটেড, বাংলা লিংক লিমিটেড ও টেলিটক কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে। বুধবার, জনস্বার্থে হাইকোর্টে রিট আবেদনটি দায়ের করা হয়। রিট আবেদনটি দায়ের করেন আইন সাংবাদিকদের সংগঠন ল’ রিপোটার্স ফোরামের সদস্য সিনিয়র সাংবাদিক এম.বদিউজ্জামান মেহেদী হাসান ডালিম, মুঠো ফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমদ ও সুপ্রিমকোর্টের আইনজীবী এডভোকেট রাশিদুল হাসান। [ বাসস ]
share on