মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন উন্নয়নে সরকারী প্রতিষ্ঠানের সাথে আইসিটি বিভাগের চুক্তি

সোমবার, নভেম্বর 05 2018 ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, শিশুরাই আগামী দিনের ভবিষৎ। নতুন প্রজন্মের শিশুদের আধুনিক বিশ্বের উপযোগী করে সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে না পারলে জাতি হিসেবে আমরা পিছিয়ে পড়বো। মন্ত্রী গতকাল বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সভাকক্ষে সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশন উন্নয়নে সরকারী প্রতিষ্ঠানের সাথে আইসিটি বিভাগের চুক্তি


ডিজিটাল পদ্ধতির মাধ্যমে দেশের প্রত্যেক শিক্ষার্থীর মেধা ও মানোন্নয়নের যথাযথ বিকাশ ঘটাতে আইসিটি বিভাগের উদ্যোগে ‘মোবাইল গেইম এন্ড এ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্প’র আওতায় ৮টি জনবান্ধব ডিজিটাল উদ্যোগ বাস্তবায়নের জন্য ৮টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, এটুআই’র প্রকল্প পরিচালক মোস্তাফিজুর রহমান, মোবাইল গেইম এন্ড এ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ আবদুল হাই উপস্থিত ছিলেন ।

মন্ত্রী বলেন আমাদের নতুন প্রজন্ম যে কোন বিষয়ে দ্রুত আয়ত্ব করতে পারে। তাদের মেধাকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। তিনি বলেন,আগামী প্রজন্মকে আধুনিক প্রযুক্তি তথা রোবটিকস, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ৫জি’র মতো আধুনিক প্রযুক্তির সাথে সামঞ্জস্যপূর্ণ করে গড়ে তুলতে সমন্বিতভাবে কাজ করতে হবে।

সমঝোতা স্মারকে স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসমূহ হচ্ছে- বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, ঢাকা সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ফেনী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ময়মনসিংহ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, ফরিদপুর সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক) ও বেসরকারি প্রতিষ্ঠান ব্রেকিং দ্য সাইলেন্স।

পরে আইসিটি বিভাগের পক্ষে মোবাইল এ্যাপস এন্ড অ্যাপ্লিকেশনের প্রকল্প পরিচালক মোঃ আবদুল হাই ও স্ব স্ব প্রতিষ্ঠানের প্রধানগণ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।[ বাসস ]
share on