প্রথম 'পোকো' ফোন অবমুক্ত করলো শাওমী

বৃহস্পতিবার, আগস্ট 23 2018
প্রথম 'পোকো' ফোন অবমুক্ত করলো শাওমী


উচ্চগতির ফোনের এক নতুন ব্র্যান্ডের সূচনা করলো শাওমী। গতকাল ২২শে আগস্ট ভারতের দিল্লীতে 'পোকো' ব্র্যান্ডের পোকোফোন এফ১ (Poco F1) ফোনটি অবমুক্ত করে শাওমী। আগামী ২৯ আগস্ট থেকে ভারতের বাজারে পাওয়া যাবে পোকো এফ১। ভারতের পরে আরও ৫০টি দেশে পোকো ব্র্যান্ডের ফোন বাজারজাত করার কথা জানিয়েছে শাওমী

প্রথম 'পোকো' ফোন অবমুক্ত করলো শাওমী
credit : xiaomi


পোকোফোন ১ আসছে উচ্চগতির প্রসেসর ও অগ্রসর শীতলিকরণ প্রক্রিয়া নিয়ে। ফলে উন্নত গ্রাফিক্স সমৃদ্ধ অ্যান্ড্রয়েড গেমসমূহ এখন খেলা যাবে অনায়াসেই। সাশ্রয়ী মূল্যে দ্রুতগতির কম্পিউটিং সেবা 'পোকো' ব্র্যান্ডের ট্যাগলাইন হতে চলেছে। তবে সাশ্রয়ী মূল্যে গ্রাহকের কাছে পোকোফোন পৌঁছে দিতে ব্যয় সংকোচন করা হয়েছে ফোনটি ব‌হিরাংশে। তিন প্রজন্ম পুরনো গরিলা গ্লাস কিংবা সাধারণ মানের ব্যাক কভার হয়তো তেমন হতাশ করবে না গেমারদের - সেটা আশা করতেই পারে শাওমী। মূলত উচ্চগতির ওয়ানপ্লাস ৬, আসুস যেনফোন ৫জেড -এর সাথে পাল্লা টানতেই পোকো ব্র্যান্ডের সূচনা করেছে শাওমী।

এক নজরে পোকোফোন এফ১
- স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপ
- ৬.১৮ ইঞ্চি নচ্‌যুক্ত পর্দা
- অ্যান্ড্রয়েড ওরেয়ো ৮.১
- ৮ গিগাবাইট পর্যন্ত র‌্যাম
- অড্রিনো ৬৩০ জিপিইউ
- ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারী
- লিকুইডকুল টেকনোলজি
- ২০মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা

২৯ আগস্ট থেকে ভারতের বাজারে পাওয়া যাবে পোকো এফ১


উল্লেখ্য, বিগত এক বছরে শাওমীর প্রবৃদ্ধি ছিল ৮০ শতাংশেরও অধিক। এসময়কালে শাওমী প্রায় ১২ কোটি মোবাইল ডিভাইস বিক্রয় করে। বর্তমানে বৈশ্বিক স্মার্টফোন বাজারের প্রায় দশ শতাংশ শাওমীর দখলে। একই সময়কালে স্যামসাং প্রায় ৩১ কোটি ফোন বিক্রয় করে শীর্ষ ফোন সরবরাহকারীর স্থান দখলে রেখেছে।

share on