নোকিয়া লোগোতে প্রথম ট্যাবলেট ‘টি২০’ আসছে বাজারে

মঙ্গলবার, অক্টোবর 12 2021
এইচএমডি গ্লোবালের প্রথম ট্যাবলেট নোকিয়া 'টি২০'
Image: Nokia


এইচএমডি গ্লোবালের প্রথম ট্যাবলেট ‘টি২০’ যাতে রয়েছে ২কে ডিসপ্লে এবং সমর্থন করবে ফোর জি নেটওয়ার্ক। নোকিয়া লোগোযুক্ত ২৪৯.৯৯ ডলার মূল্যের এই বাজেট ট্যাবলেটটির প্রি-অর্ডার শুরু হয়েছে, ইউরোপের বাজারে যার মূল্য দাড়াবে ১৯৯.৯৯ ইউরো।

এইচএমডি’র পক্ষ থেকে জানান হয়, ট্যাবলেট ‘টি২০’ তে রয়েছে ১০.৪ ইঞ্চি স্লেট এবং ২০০০*১২০০ রেজ্যুলেশনের ২কে এলসিডি ডিসপ্লেতে রয়েছে ৪০০ নিটের উজ্জ্বলতা। এতে রয়েছে ইউনিসক টি৬১০ প্রসেসর সাথে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে ট্যাবলেটটি ৩জিবি/৩২জিবি সংস্করণেও পাওয়া যাবে। দুটি সংস্করণেই থাকছে ৫১২ জিবি’র মাইক্রো এসডি কার্ডের স্লট। সামনে থাকছে ৫ মেগাপিক্সেল ও পিছনে ৮ মেগাপিক্সেলের শ্যুটার। ইউএসবি সি পোর্টযুক্ত ৮২০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারির সাথে থাকবে ১৫ ওয়াটের চার্জার এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক।

নোকিয়া ‘টি২০’ আপাতত অ্যান্ড্রয়েড ১১ এ চললেও পরবর্তীতে তা অ্যান্ড্রয়েড ১২ পাবে এবং ওয়াই-ফাই সমর্থিত একটি ও মোবাইল কানেক্টিভিটি ফোর জি সমর্থিত একটি সংস্করণে পাওয়া যাবে বাজারে। এছাড়া আর কোন বিশেষ বৈশিষ্ট্য না থাকলেও একে নোকিয়া ফোনের একটি বড় সংস্করণ হিসেবেও ব্যবহার করা যেতে পারে।
share on