'মেইড ইন বাংলাদেশ' রিয়েলমি সি২১ এখন বাজারে

মঙ্গলবার, জুলাই 20 2021
'মেইড ইন বাংলাদেশ' রিয়েলমি সি২১ এখন বাজারে
image credit: realme


২০২০ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশে অফিশিয়াল কার্যক্রম শুরু হয়েছে রিয়েলমি। সম্প্রতি, বাংলাদেশে অবস্থিত কারখানায় স্থানীয়ভাবে সম্পূর্ণ ‘মেইড ইন বাংলাদেশ’ স্মার্টফোন প্রস্তুত করছে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। ইতিপূর্বে তাদের পণ্যগুলো দেশে সেমি নকড-ডাউন (এসকেডি) পদ্ধতিতে অ্যাসেম্বল করা হলেও রিয়েলমি সি২১ তাদের প্রথম স্মার্টফোন যেটি নকড-ডাউন (সিকেডি) প্রক্রিয়া অনুসরণ করে সম্পূর্ণভাবে দেশে তৈরি করা হয়েছে।


সার্টিফিকেশন প্রতিষ্ঠান টিইউভি রাইনল্যান্ডের সাথে যৌথভাবে স্মার্টফোনের হাই-রিলায়েবিলিটি মান নির্ধারণ করে রিয়েলমি। টিইউভি রাইনল্যান্ড স্মার্টফোন হাই-রিলায়েবিলিটি সার্টিফিকেশন প্রক্রিয়া ড্রপ, ওয়ার ও টিয়ারের মতো দশটি দৈনিক ব্যবহৃত নিরীক্ষা, চরম তাপমাত্রা, চরম আর্দ্রতা, ভোল্টেজের ওঠানামা, বাটন লাইফ, স্ট্যাটিক বিদ্যুৎ, বায়ুচাপ সহ সাতটি চরম পরিবেশ নিরীক্ষা, এবং ছয়টি উপাদান নির্ভরযোগ্যতা নিরীক্ষা সহ মোট ২৩ টি পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হয়। রিয়েলমি সি২১ হলো সর্বপ্রথম রিয়েলমি-এর এন্ট্রি-লেভেল স্মার্টফোন যা টিইউভি রাইনল্যান্ড হাই রিলায়েবিলিটি কোয়ালিটি সনদপ্রাপ্ত। এতে আছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি যা রিভার্স চার্জিংকে সমর্থন করে। হেলিও জি৩৫ ১২ ন্যানোমিটার অক্টা-কোর প্রসেসরের রিয়েলমি সি২১-এ আছে ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরা এবং তাৎক্ষণিক ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর ১৩ মেগাপিক্সেলের ইমেজ সেন্সরের প্রাইমারি ক্যামেরার সাথে আছে এফ/২.২ অ্যাপারচার যা অল্প আলোতেও পরিষ্কার, উজ্জ্বল ছবি তুলতে সক্ষম। এছাড়া, এটি পিডিএএফ সমর্থন করে, যা ফোকাসকে আরও দ্রুত ও সুনির্দিষ্ট করে তোলে।

রিয়েলমি সি২১ দুটি ভ্যারিয়েন্টে বাজারে পাওয়া যাচ্ছে। এর ৩+৩২ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে ১০,৯৯০ টাকায় এবং ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১১,৯৯০ টাকায়। সম্পূর্ণ বাংলাদেশে তৈরি এ আকর্ষণীয় স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে এই সকল রিয়েলমি স্টোরে
share on