মটো এক্স (২০১৭) এর ছবি ফাঁস
মটো এক্স (২০১৭) এর ছবি ফাঁস
এ বছর আমরা মটো এক্স নামের ফোনকে পিছনে ফেলে হাতে পেয়েছিলাম মটো জেড নামের ফোন। কিন্তু তার মানে এটা নয় যে, বর্তমানে লিনোভোর মালিকানায় থাকা মটোরোলা’র এক্স লাইনের অবসান ঘটেছে। প্রকৃত সত্যটি হলো মটোরোলা দাবি করছে যে, তাদের এক্স লাইনের ফোনগুলি গত জুন মানে জীবিত ছিল এবং বহাল তবিয়তেই ছিল। আরও ভালো ভাবে বললে বলা চলে যে, এই সেগুলি ২০১৭ তেও ভালোই থাকবে।

মটো এক্স (২০১৭) এর ছবি ফাঁস
মটো এক্স (২০১৭) এর ছবি ফাঁস


এ মূহুর্তে গত বছরের মটো এক্স স্টাইলের উত্তরসূরি মটো এক্স (২০১৭) এর খবর সচিত্র গুজবে প্রকাশ পেয়েছে। জানা গেছে এই ফোনটি তাদের পূর্ববর্তী ফ্ল্যাগশীপ ফোন মটো জেড এর ঠিক নিচেই আছে। অবশ্য এই ফাঁস হওয়া খবরে মটো এক্স (২০১৭) ফোনটির কোন বৈশিষ্ট্যের কথা বলা হয়নি। তাই আমরা ছবি দেখে যতোটুকু বলতে পারি তা হলো এই ফোনটি সোনালি রঙে পাওয়া যাবে। সেটিতে ধাতব আবরণ থাকতে পারে কিম্বা তার পুরোটাই হতে পারে ধাতুতে তৈরি। এর সামনের অংশে থাকবে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং পিছনের ক্যামেরায় যুক্ত হবে একেটি ডুয়েল-এলইডি ফ্ল্যাশ।

প্রধান ক্যামেরা ও ফ্ল্যাশ একটি গোলাকৃতি বিশিষ্ট অংশে থাকবে যা ফোনটির অন্যান্য অংশ থেকে আলাদা ভাবে চিহ্নিত হবে। এটা হবে অনেকটা মটো জেড এর ডিজাইনের মতো। অবশ্য মটোমোডস যুক্ত করার জন্যে এই ফোনের পিছন ভাগের নিচের অংশে কোন পিন থাকবে না। এখনও বোঝা যায় না যে কি কারণে লিনোভো কোন ফ্ল্যাগশীপ মানের ফোন তৈরিতে যাচ্ছে না। যা হোক, আশা করা যায় যে, অল্প সময়ের মধ্যেই আমরা মটো এক্স (২০১৭) এর সম্পর্কে আরো বেশি তথ্য পাবো।