স্যামসাং গ্যালাক্সি এস৮ এর সেলফি ক্যামেরায় থাকছে অটোফোকাস

বৃহস্পতিবার, ডিসেম্বর 01 2016 দক্ষিণ কোরিয়া থেকে স্যামসাং গ্যালাক্সি এস৮ এর বিষয়ে নতুন একটি তথ্য পেয়েছি আমরা। নতুন প্রতিবেদনে প্রকাশ পেয়েছে যে, স্যামসাং গ্যালাক্সি এস৮ এর সামনের ক্যামেরায় অটোফোকাস দেয়া হয়েছে। গ্যালাক্সি এস৬, গ্যালাক্সি এস৭ ও নোট ৫ এ ছিল ৫ মেগাপিক্সেলের ফিক্সড-ফোকাস ক্যামেরা।

স্যামসাং গ্যালাক্সি এস৮ এর সেলফি ক্যামেরায় থাকছে অটোফোকাস
স্যামসাং গ্যালাক্সি এস৮ এর সেলফি ক্যামেরায় থাকছে অটোফোকাস


সে দিক বিবেচনা করলে স্যামসাং এর ফ্ল্যাগশীপ ফোনে এই প্রযুক্তি সংযোজন একটি বিরাট উন্নয়ন।
এই নতুন ফোনে আগের ফোনে যুক্ত করা ভয়েস কয়েল মোটর এর পরিবর্তে ফোকাস করার জন্যে একটি এনকোডার টাইপ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই ধরনের ডিজাইনে লোয়ার ডেপথযুক্ত ক্যামেরা মডিউল তৈরির জন্যে লেন্সের মাঝখানের বদলে এর একপাশে ফোকাসিং একচুয়েটর স্থাপন করা হয়ে থাকে।

ভয়েস কয়েল মোটর সাধারণতঃ প্রধান ক্যামেরাতে ব্যবহৃত হয় যেখানে ডেপথ নিয়ে তেমন ভাবতে হয় না এবং প্রধান ক্যামেরার পেছনের অংশ উঁচু করা না গেলেও সেখানে ক্যামেরা হাম্প ব্যবহার করা যায়। অবশ্য এ প্রযুক্তি ও ডিজাইন সামনের ক্যামেরার জন্যে প্রযোজ্য নয়। কারণ আপনি নিশ্চয়ই চাইবেন না যে আপনার ফোনের ডিসপ্লে থেকে ক্যামেরা উচঁ হয়ে বের হয়ে থাকুক।

যা হোক প্রাপ্ত সংবাদ থেকে গ্যালাক্সি এস৮ এ শুধু মাত্র অটোফোকাস থাকার কথাই জানা গেছে তবে তার রেজ্যুলুশন কত হবে সে সম্পর্কে কোন তথ্য পাওয়া যায়নি।
share on