হুয়েই মেট ৯ প্রো আসছে ডুয়েল-কার্ভড ৫.৯ কিউএইচডি ডিসপ্লে নিয়ে

মঙ্গলবার, অক্টোবর 25 2016 বলছি মেট ৯ প্রো’র বিষয়ে - যেন ডিভাইসটির সব কিছুতেই ঢেউ খেলে গেছে অর্থাৎ এর সব কিছুই বাঁকানো নকশার। হুয়েই এর এই উচ্চ-প্রযুক্তির ফ্যাবলেটটি হবে একটি ডুয়েল-এজ সংস্করণ। শোনা গেছে যে, এটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে অবমুক্ত করা হবে। মেট ৯ প্রো’কে ডাকা হচ্ছে লং আইল্যান্ড নামে। তবে মেট ৯ এর এই সংস্করণে থাকবে কিউএইচডি রেজ্যুলুশন, অন্য দিকে এর ম্যানহাটন নামের মূল ডিভাইসটিতে থাকবে ১০৮০ পিক্সেল।

হুয়েই মেট ৯ প্রো আসছে ডুয়েল-কার্ভড ৫.৯ কিউএইচডি ডিসপ্লে নিয়ে
হুয়েই মেট ৯ প্রো আসছে ডুয়েল-কার্ভড ৫.৯ কিউএইচডি ডিসপ্লে নিয়ে


ডেড্রিম এখানে বাড়তি পাওনা। এই নামের গুগলের ভিআর বৈশিষ্ট্য শুধুমাত্র থাকবে মূল মেট ৯ প্রো’তে। এর ভ্যানিলা সংস্করণে তা পাওয়া যাবে না। অবাক হওয়া কিছু নেই, তবে যা বাস্তব তা হলো মেট ৯ প্রো’তে এই ১০৮০ পিক্সেল রেজ্যুলুশন বিস্তৃত থাকবে প্রায় ৬ ইঞ্চি স্ক্রিন জুড়ে এবং নিশ্চিত ভাবে সকলে ভিআর প্রযুক্তি উপভোগ করার চেয়ে পিক্সেল সংখ্যা কত তা নিয়েই বেশি মাথা ঘামাবে।

ভিআর সেটসহ অন্যান্য প্রধান বৈশিষ্ট্যের কথা বাদ দিলে হুয়েই মেট ৯ প্রো এবং হুয়েই মেট ৯ এর মধ্যে খুব বেশি প্রার্থক্য থাকবে না। এর অর্থ হলো দুটো থাকবে কিরিন ৯৬০ চিপসেট, ৪ জিবি র‌্যাম, ৬৪ জিবি আভ্যন্তরীন সংরক্ষন ক্ষমতা এবং পিছনে সংযুক্ত লেইকা ব্র্যান্ডে একটি ডুয়েল ক্যামেরা সেটআপ।

আর বাকী তথ্যের জন্যে আমাদের অপেক্ষা করতে হবে আগামী ৩ নভেম্বর পর্যন্ত। দিনটি আসতে খুব দেরি নেই।
share on