নোট ৭ এর ক্ষতি পুষিয়ে উঠতে অধিক সংখ্যায় গ্যালাক্সি এস৭ ফোন তৈরি করবে স্যামসাং

Wednesday, October 12 2016
নোট ৭ এর ক্ষতি পুষিয়ে উঠতে অধিক সংখ্যায় গ্যালাক্সি এস৭ ফোন তৈরি করবে স্যামসাং
নোট ৭ এর ক্ষতি পুষিয়ে উঠতে অধিক সংখ্যায় গ্যালাক্সি এস৭ ফোন তৈরি করবে স্যামসাং


গত আগস্টে আমরা শুনেছিলাম যে, স্যামসাং এর এ যাবত কালে বিক্রিত সব কটি নোট ফোনের মধ্যে গ্যালাক্সি নোট ৭ সবচেয়ে বেশি গ্রাহকপ্রিয়তা পাবে। দুঃখজনক ভাবে সে ভবিষ্যদবাণী সফল হয়নি, বরং স্যামসাং এই ডিভাইসটি নিয়ে সবচেয়ে বেশি বিব্রত হয়েছে। গত মাসে বেশ কয়েকটি নোট ৭ এ আগুন লাগার ঘটনা ঘটলে কোম্পানিটি ২.৫ মিলিয়ন নোট ৭ ফোন বদলে দেয়ার উদ্যোগ নিয়েছে। কিন্তু তাতেও সমস্যার সমাধান হয়নি। কারণ বদলে দেয়া ফোনগুলিতেও আগুন লেগেছে। তাই স্যামসাং আর গ্যালাক্সি নোট ৭ এর উৎপাদন, বিক্রি ও বিপননে যাবে না বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

স্বাভাবিক ভাবেই নোট ৭ এর জন্যে স্যামসাংকে বিলিয়ন বিলিয়ন ডলার লোকসান গুনতে হচ্ছে। তাই কোম্পানিটি পরিকল্পনা করছে যে কী ভাবে তারা নোট ৭ এর ক্ষতি পুষিয়ে নিতে পারে। এ লক্ষ্যে প্রতিষ্ঠানটি তাদের সাম্প্রতিক কালের জনপ্রিয় কিছু ফোনসেট আবারও বাজারে আনার চিন্তা করছে। এমন একটি খবর দিয়েছে কোরীয়া হেরাল্ড নামের পত্রিকা। তাদের প্রতিবেদনের তথ্য অনুযায়ী স্যামসাং আবারো গ্যালাক্সি এস৭ সিরিজের এস ৭ এবং এস ৭ এজ এর উৎপাদনে যাবে। এমনকি তারা তুলনামূলক স্বল্পমূল্যের ফোন গ্যালাক্সি এ৮ও আবার তৈরি করবে।

গ্যালাক্সি এস৭ এখন স্যামসাংয়ের সবচেয়ে জনপ্রিয় ফোন। সারা পৃথিবীতেই রয়েছে এর জনপ্রিয়তা। গ্যালাক্সি এস ৭ এজ এর সাথে নোট ৭ এর যথেষ্ট মিল আছে যদিও তাতে স্টাইলাস পেনটি নেই। সে কারণে এস৭ এজের প্রতি ক্রেতাদের অধিক আগ্রহ থাকতে পারে বলে ধারণা করছে কোম্পানিটি। আর এই পরিবল্পনা সফল হলে স্যামসাং ৩য় ও ৪র্থ প্রান্তিকে ক্ষতি পুষিয়ে নিয়ে লাভের মুখ দেখতে পারে।
share on