২টি নতুন আকারে ৩টি নতুন আইপ্যাড প্রো আসছে ২০১৭ এর বসন্তে

মঙ্গলবার, অক্টোবর 04 2016 সবার জানা যে, অ্যাপেল নতুন আইফোন, সফটওয়্যার ও ওয়াচ হার্ডওয়্যার বাজারে আনে শীতের সময় আর বসন্তে তারা হাজির করে আইপ্যাডের উন্নততর সংস্করণ। মনে হচ্ছে ২০১৭ তেও সেই একই ধারা বজায় থাকবে। কারণ গুজব বলছে ২০১৭ এর শুরুতেই আমরা তিনটি নতুন আইপ্যাড প্রো পাবো যাদের মধ্যে দুটির আকারও হবে একবারে নতুন কিছু।

২টি নতুন আকারে ৩টি নতুন আইপ্যাড প্রো আসছে ২০১৭ এর বসন্তে
২টি নতুন আকারে ৩টি নতুন আইপ্যাড প্রো আসছে ২০১৭ এর বসন্তে


২০১৭ এর প্রথম দিকে আমরা দেখতে পাবো ১২.৯ ইঞ্চি আকারের মূল আইপ্যাড প্রো’র নতুন সংষ্করণ, একটি নতুন আইপ্যাড মিনি। তবে গুজবের তথ্যের ঝামেলাপূর্ণ অংশটি হলো - তাতে বলা হয়েছে যে, ‘স্ট্যান্ডার্ড’ আইপ্যাড প্রো’টিতে থাকবে তার ৯.৭ইঞ্চি আকারের ডিসপ্লে পরিবর্তে ১০.১ ইঞ্চির ডিসপ্লে। তবে খবরের এ অংশটুকু সত্যিই অস্বচ্ছ থেকে যায় যখন আমরা ভাবি অ্যাপেল কেন এতোদিন পরে এই পরিবর্তন আনতে যাবে যখন গুজবটি নিজেই বলছে নতুন আইপ্যাডটি ৯.৭ইঞ্চির পরিবর্তে আসছে ১০.১ ইঞ্চি ডিসপ্লে নিয়ে। তাই সে খবরটি অনেক বেশি বিশ্বাসযোগ্য হবে যদি শোনা যায় অ্যাপেল একই আইপ্যাডে বড় স্ক্রিন যুক্ত করে ক্রেতাদের জন্যে নিয়ে আসছে।

আশা করা যাচ্ছে সম্পূর্ণ আইপ্যাড প্রো লাইনআপ এর সাথে যোগ হবে কোয়াড-স্পিকার/কোয়াড-মাইক্রোফেন সেট আপ, ৩.৫মিমি হেডফোন জ্যাক, একটি ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা এবং ট্রু টোন ডিসপ্লে প্রযুক্তি। শোনা যায় অ্যাপেল প্রতিটি আইপ্যাড প্রো তে লাগানোর জন্যে স্মার্ট কী বোর্ড প্রস্তুত করছে।

এতো কিছু শোনা গেলেও ঘোষণার কিম্বা অবমুক্তির দিনটির ক্ষণ তারিখ সম্বন্ধে কিছু জানা যায়নি । হতে পারে সেটা হবে মার্চ/এপ্রিল ২০১৭।
share on