আনটুটু বেঞ্চমার্ক তালিকায় গ্যালাক্সি এ৮ (২০১৬), আসছে ৬৪ জিবি সংরক্ষণ ক্ষমতা নিয়ে

শনিবার, সেপ্টেম্বর 17 2016 এখনও কি স্যামসাং এর গ্যালাক্সি এ৮ (২০১৬) সম্পর্কে আনুষ্ঠানিক ঘোষণা দেয়ার সময় আসেনি? এতোদিন এ৮ কে নিয়ে শুধু যে গুজব রটেছে তা নয়, এফসিসি ও ব্লুটুথ এসআইজি’র সনদ প্রাপ্তির খবরও প্রকাশ পেয়েছে। এটুকু হলেও না হয় কথা ছিল। জিএফএক্সবেঞ্চ ও গীকবেঞ্চের ডাটাবেঞ্চে গ্যালাক্সি এ৮ (২০১৬) এর তথ্যও পাওয়া গেছে। আর এগুলিতে উল্লেখিত বৈশিষ্ট্য সম্পর্কিত তথ্যের মধ্যেও আছে বিস্তর মিল।

আনটুটু বেঞ্চমার্ক তালিকায় গ্যালাক্সি এ৮ (২০১৬), আসছে ৬৪ জিবি সংরক্ষণ ক্ষমতা নিয়ে
আনটুটু বেঞ্চমার্ক তালিকায় গ্যালাক্সি এ৮ (২০১৬), আসছে ৬৪ জিবি সংরক্ষণ ক্ষমতা নিয়ে


নতুন খবর হলো গতকাল আনটুটু বেঞ্চমার্কের তালিকায় আবারও গ্যালাক্সি এ৮ (২০১৬) এর তথ্য প্রকাশ পেয়েছে। সেখান থেকেও আমরা ফোনটির বিভিন্ন বৈশিষ্ট্যের বিষয়ে জানতে পারছি।

আনটুটু’র উপাত্ত বলছে যে, গ্যালাক্সি এ৮ (২০১৬) এতে আছে একটি ৫.৭ ইঞ্চি আকারের ফুল এইচডি ডিসপ্লে, ৮ মেগাপিক্সেলের প্রধান ও ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, একটি এক্সিনস ৭৪২০ চিপসেট, ৩জিবি র‌্যাম এবং ৬৪জিবি আভ্যন্তরীণ স্টোরেজ। এটিতে অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যানড্রয়েড ৬.০.১ মাশম্যালো।

বৈশিষ্ট্য বিষয়ক সবকটি তথ্যকে সত্য মনে হলেও ক্যামেরা রেজ্যুলুশন নিয়ে মনে একটু দ্বন্দ্ব কাজ করা অস্বাভাবিক কিছু নয়। কারণ এই ফোনের পূর্বসূরীতেই আছে ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। তাহলে এটির ক্যামেরায় কেন থাকবে মাত্র ৮ মেগাপিক্সেল! যা হোক, আনটুটু আমাদেরকে একটি নতুন তথ্য দিচ্ছে - গ্যালাক্সি এ৮ (২০১৬) এর এই সংস্করণটিতে দেয়া হবে ৬৪ জিবি সংরক্ষণ ক্ষমতা। আমরা এতোদিন শুধু ৩২ জিবি সংস্করণের কথাই শুনে এসেছি। অবশ্য দুটি সংস্করণেই একটি করে মাইক্রো এসডি স্লট দেয়া হয়েছে যেন ব্যবহারকারী নিজেদের প্রয়োজনানুসারে সংরক্ষণ ক্ষমতা বাড়িয়ে নিতে পারেন।
share on