অ্যাপেল আনুষ্ঠানিকভাবে জানিয়েছে পরবর্তী আইফোন অবমুক্ত হবে আগামী ৭ সেপ্টেম্বর

বুধবার, আগস্ট 31 2016
অ্যাপেল আনুষ্ঠানিকভাবে জানিয়েছে পরবর্তী আইফোন অবমুক্ত হবে আগামী ৭ সেপ্টেম্বর
অ্যাপেল আনুষ্ঠানিকভাবে জানিয়েছে পরবর্তী আইফোন অবমুক্ত হবে আগামী ৭ সেপ্টেম্বর


আজ থেকে অ্যাপেল অতিথিদের ঠিকানায় তাদের পরবর্তী বিশেষ অবমুক্তির অনুষ্ঠানের নিমন্ত্রণপত্র পাঠাতে শুরু করেছে। অর্থাৎ পরবর্তী আইফোনের অবমুক্তির দিনক্ষণ এখন নিশ্চিত। আগামী ৭ সেপ্টেম্বর আয়োজন করা হয়েছে এ অনুষ্ঠানের। গুজবে এমনটিই শোনা গিয়েছিল। আকর্ষণীয় আমন্ত্রনপত্রটি দেখতে নিতান্তই সহজ সরল। তাতে লেখা আছে একটি মাত্র বাক্য - ‘দেখা হবে ৭ তারিখ’। অর্থাৎ অতিথিদের জন্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হলো এর অবমুক্তির তারিখ - ৭ সেপ্টেম্বর। এই অনুষ্ঠানে অ্যাপেল তাদের পরবর্তী প্রজন্মের ফোনগুলির সাথে অতিথিদের পরিচয় করিয়ে দিবে। আমরা সেখানে ৩টি নয়, কিন্তু ২টি আইফোন দেখতে পাবো। তবে সেগুলি কী নামে বাজারে আসবে তা এখনো রহস্যের চাদরে ঢাকা রয়ে গেছে।

এ পর্যন্ত ফাঁস হওয়া সব গুজবেই শোনা গেছে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাসের নাম। অবশ্য দু একটি গুজব বলেছে ভিন্ন কথা। তাদের ভাষায় নতুন ফোন দুটি আসবে আইফোন ৬ এসই ও আইফোন ৬ এসই প্লাস নামে।

যে নামেই আসুক না কেন, নতুন আইফোনগুলির ডিজাইনে কিছুটা ভিন্নতা থাকবে। এতে থাকবে একটি নতুন এ১০ চিপসেট। হতে পারে সেগুলি হবে পানি নিরোধী। প্লাস মডেলে থাকবে একটি ডুয়েল ক্যামেরা সেট আপ। এমনকি তাতে থাকতে পারে স্মার্ট কানেক্টর ব্যবহারের সুবিধা। দুটি মডেলের একটিতেও আর ৩.৫ মিমি আকারের হেডসেট জ্যাক থাকছে না। তবে এগুলির ব্যাটারির আকার আগেকার আইফোনগুলির চেয়ে বড় হবে।

গুজব থেকে আগে জানা গিয়েছিল ৯ সেপ্টেম্বর থেকে ফোন দুটির জন্যে প্রি-অর্ডার নেয়া হবে এবং ১৬ সেপ্টেম্বর থেকে সেগুলি গ্রাহক হাতে পাবেন। ধারণা করা হচ্ছে এ খবরটি সত্য কারণ এখন দেখা গেছে গুজবে প্রকাশিত অবমুক্তির দিনটি সঠিক বলে প্রমাণিত হয়েছে।
share on