স্বল্পমূল্যের ৭ ইঞ্চি স্যামসাং গ্যালাক্সি ট্যাব জে এর ঘোষণা এলো!

Tuesday, July 26 2016 স্যামসাং গতকাল তাইওয়ানে একটি নতুন ৭ ইঞ্চি আকারের ট্যাব বাজারে আনার ঘোষণা দিয়েছে। আর এটি হবে গ্যালাক্সি ট্যাব জে। ঘোষণায় স্যামসাং সাধারণ মানের প্রযুক্তিতে তৈরি ট্যাবটির বৈশিষ্ট্য ও বাজারে এর অবস্থান সম্পর্কে বিভিন্ন বিষয় স্পষ্ট করেছে।

স্বল্পমূল্যের ৭ ইঞ্চি স্যামসাং গ্যালাক্সি ট্যাব জে এর ঘোষণা এলো!
স্বল্পমূল্যের ৭ ইঞ্চি স্যামসাং গ্যালাক্সি ট্যাব জে এর ঘোষণা এলো!


এই ট্যাবলেটটি আইপিএস প্রযুক্তিতে তৈরি অর্থাৎ এতে আছে ৭ ইঞ্চির পিএলএস প্যানেল যাতে যুক্ত করা হয়েছে ১২৮০ * ৮০০ পিক্সেল রেজ্যুলুশন। মোবাইল ফোনটিতে শক্তি যোগাচ্ছে একটি কোয়াড-কোর ১.৫ গিগাহার্টজ সিপিইউ এর একটি চিপসেট। অবশ্য ঘোষণায় চিপসেটটির নাম উল্লেখ করা হয়নি। এতে আরো থাকবে ১.৫ জিবি র‌্যাম ও মাত্র ৮ জিবি সংরক্ষণ ক্ষমতা। বর্ধনশীল সংরক্ষণ ক্ষমতার জন্যে ট্যাবলেটটিতে একটি মাইক্রোএসডি স্লট দেয়া হয়েছে।

গ্যালাক্সি ট্যাব জে-তে আছে একটি ৮ মেগাপিক্সেলযুক্ত প্রধান ক্যামেরা। এই ক্যামেরা দ্রুত ছবি তুলতে সক্ষম এবং এর লেন্স ১.৯ অ্যাপার্চার যুক্ত। ফোনটির সামনে লাগানো হয়েছে একটি ২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ডিভাইসটির আকার ১০৮.৮ * ১৮৬.৯ * ৮.৭ মিমি এবং ওজন ২৮৯ গ্রাম। এর মধ্যে থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারআওয়ার ব্যাটারি।

আগামী মাসের শুরুতে তাইওয়ানের বাজারে গ্যালাক্সি ট্যাব জে পাওয়া যাবে। সেটটি পাওয়া যাবে সোনালি ও সাদা রঙে। এর মূল্য হবে ১৮৫ ডলার। তবে অন্যান্য দেশে ডিভাইসটি কতো মূল্যে বিক্রি করা হবে সে সম্পর্কে স্যামসাং কোন তথ্য দেয়নি।
share on