আসুস জেনফোন ৩ ডিলাক্স এর একটি সংস্করণে থাকবে স্ন্যাপড্রাগন ৮২১

Wednesday, July 13 2016 সম্প্রতি আসুস তাদের নতুন ফ্ল্যাগশীপ ফোন জেনফোন ৩ ডিলাক্সের একটি সংস্করণের বিষয়ে ঘোষণা দিয়েছে। এটিতে থাকবে নতুন স্ন্যাপড্রাগন ৮২১ চিপসেট। এখানে বলে রাখা প্রয়োজন যে, এই নতুন চিপসেট ব্যবহার করে তৈরি হতে যাচ্ছে এ রকম ডিভাইসের বিষয়ে এটাই কোন ফোন নির্মাতা কোম্পানির দেয়া প্রথম আনুষ্ঠানিক ঘোষণা।

আসুস জেনফোন ৩ ডিলাক্স এর একটি সংস্করণে থাকবে স্ন্যাপড্রাগন ৮২১
আসুস জেনফোন ৩ ডিলাক্স এর একটি সংস্করণে থাকবে স্ন্যাপড্রাগন ৮২১


জেনফোন ৩ ডিলাক্সের এই সংস্করণে থাকবে ৬ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি ইউএফএস ২.০ স্টোরেজ। পুরাতন স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেট চালিত অন্য দুটি সংস্করণে থাকবে ৪ জিবি র‌্যাম/৩২ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম/১২৮ জিবি স্টোরেজ। নতুন চিপসেট চালিত এই সংস্করণে আরো থাকবে অন্য দুটি সংস্করণের মতোই ১০৮০ পিক্সেলের ৫.৭ ইঞ্চি ডিসপ্লে, ২৩ মেগাপিক্সেল প্রধান ও ৮ মেগাপিক্সেলের সামনে যুক্ত ক্যামেরা, ডুয়েল সিম ব্যবহারের সুবিধা, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ইউএসবি টাইপ-সি, দ্রুত চার্জ গ্রহনে সক্ষম ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি এবং জেনইউআই এর সাম্প্রতিক সংস্করণযুক্ত অ্যানড্রয়েড ৬.০।

কোয়ালকম গতকালই প্রথমবারের মতো তাদের নতুন চিপসেট ৮২১ এর ঘোষণা দিয়েছে। এ চিপসেটে আছে আগেরটির মতোই কোয়াড-কোর ক্রিয়ো ক্লাস্টার কিন্তু তার ক্ষমতা আগের চেয়ে বেড়েছে - ২.০ গিগাহার্টজ হয়েছে ২.৪ গিগাহার্টজ। এর অ্যাড্রিনো ৫৩০ জিপিইউ-ও আগের তুলনায় দ্রুত গতি লাভ করেছে। কোয়ালকমের মতে সার্বিকভাবে নতুন চিপসেটের কর্মক্ষমতা আগের চিপসেট স্ন্যাপড্রাগন ৮২০ এর চেয়ে ১০% বেড়েছে।

এবার জানা যাক ফ্ল্যাগশীপ ফোন জেনফোন ৩ ডিলাক্স কিনতে কতো টাকা খরচ করতে হবে। পাঠক, আপনি এ ফোনটি পেতে চাইলে আপনাকে পকেটে রাখতে হবে ৭৭৬ ডলার। অন্যদিকে ১২৮ জিবি মডেলের ফোনটি কেনা যাবে ৫৫৯ ডলারে আর ৩২ জিবি সংস্করণের জন্যে দিতে হবে ৪৯৭ ডলার।
share on