নতুন গুজব - অপ্পো ফাইন্ড ৯ আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ( এসডি ৮২৩) নিয়ে

শনিবার, জুন 25 2016
নতুন গুজব - অপ্পো ফাইন্ড ৯ আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ( এসডি ৮২৩) নিয়ে
নতুন গুজব - অপ্পো ফাইন্ড ৯ আসছে স্ন্যাপড্রাগন ৮২১ ( এসডি ৮২৩) নিয়ে


গতকাল অপ্পো ফাইন্ড ৯ এর বিষয়ে নতুন যে গুজব শোনা গেছে তাতে আসন্ন এই ডিভাইসটির বেশ কিছু বৈশিষ্ট্যের কথা উল্লেখ আছে। ফাঁস হওয়া খবরটি বলছে ফাইন্ড ৯ এ শক্তি সঞ্চার করবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮২১ ( যাকে এখন বলা হচ্ছে স্ন্যাপড্রাগন ৮২৩)। আর এই হ্যান্ডসেটটির ডিসপ্লে হবে ৫.৫ ইঞ্চি কোয়াডএইচডি।

অপ্পো ফাইন্ড ৯ এ দেওয়া হচ্ছে ৮ গিগাবাইট র‌্যাম যার আভ্যন্তরীন মেমোরী হবে ১২৮ গিগাবাইট। ক্যামেরা সম্পর্কে জানা গেছে যে, এর প্রধান ক্যামেরা হবে ২১ মেগাপিক্সেল সেন্সরযুক্ত। মনে হচ্ছে সেটা আসবে ডুয়েল-ক্যামেরা সেটআপ নিয়ে। আর সামনের ক্যামেরাটি হবে ১৬ মেগাপিক্সেলের। বিশাল যে ব্যাটারি এই ফোনটিকে কর্মক্ষম রাখবে তা হবে ৪,১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। এতে থাকবে সুপার ভিওওসি, অর্থাৎ তা দ্রুত চার্জ ধারণে সক্ষম হবে। ফাইন্ড ৯ এর অপারেটিং সিস্টেম হবে অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ।

এ সময় আরেকটি বিষয়ে দৃষ্টি নিবদ্ধ করা যেতে পারে। আর তা হলো অপ্পো ফাইন্ড ৯ শুধু নয়, এখন অন্যান্য কোম্পানি যেমন লিইকো, নুবিয়া, শিওমী, এইচটিসি এবং আসুস যেসব নতুন ফোন বাজারে আনতে যাচ্ছে তাদের প্রত্যেকেই নিজেদের অবমুক্ত হওয়ার অপেক্ষায় থাকা ফোনগুলিতে চিপসেট হিসেবে স্ন্যাপড্রাগন ৮২১/ স্ন্যাপড্রাগন ৮২৩কে বেছে নিয়েছে বলে শোনা যাচ্ছে। শোনা কথা কতোটা সত্য তা প্রমাণের জন্যে এখন শুধু দেখার অপেক্ষা।
share on